অ্যাপল অবশেষে তার বিশ্রী ম্যাকবুক প্রোকে হত্যা করলো

abdul-gaffar-it---logo---copy-1697086432165.png   

Abdul Gaffar

   

Last update:  5/Nov/2023

Apple has finally killed off its awkward MacBook Pro

Apple-এর "ভীতিকর ফাস্ট" ইভেন্ট একটি দীর্ঘস্থায়ী সমস্যার যত্ন নেওয়ার সময় সম্প্রদায়কে সমগ্র MacBook Pro পরিসরে একটি আশ্চর্যজনক রিফ্রেশের প্রস্তাব দিয়েছে। অ্যাপল অবশেষে তার বিশ্রী 13 ইঞ্চি ম্যাকবুক প্রো বন্ধ করে দিয়েছে


Apple 2020 সালে M1 MacBook Air, M1 Mac Mini, এবং M1 MacBook Pro লঞ্চ করার সাথে সাথে তার ARM-ভিত্তিক Apple Silicon চিপসেটে চলে যাওয়া শুরু করে৷ টিম কুক এবং তার দল লঞ্চে উপস্থাপন করতে চেয়েছিলেন এমন একটি মূল বার্তা ছিল "কিছুই পরিবর্তন হবে না।" যদিও নতুন চিপসেটটি আরও গতি, আরও ভাল পারফরম্যান্স এবং একটি শীতল ল্যাপটপ অফার করে, আপনার সমস্ত অ্যাপ এখনও চলবে, সবকিছুই পরিচিত থাকবে এবং এটি পুরানো এবং নতুনের একটি বিরামহীন মিশ্রণ হবে।


13 ইঞ্চি ম্যাকবুক প্রো এর একটি মূল অংশ ছিল। অ্যাপল একটি নমনীয় ডেস্ক-বাউন্ড কম্পিউটার, একটি উচ্চ বহনযোগ্য ভোক্তা ল্যাপটপ এবং একটি পেশাদারভাবে ফোকাসড ল্যাপটপ সহ দ্রুত অ্যাপল সিলিকন অফার করছিল। এটি আরামদায়ক এবং অ-হুমকিপূর্ণ কিছু ছিল। অ্যাপল সিলিকনের প্রথম কয়েক মাসের জন্য, এটি সঠিক বিপণন কৌশল ছিল।


এবং তারপরে আসল, পেশাদারভাবে ফোকাসড ল্যাপটপ এসেছে। 14-ইঞ্চি- এবং 16-ইঞ্চি ম্যাকবুক প্রো ল্যাপটপগুলির একটি নতুন ডিজাইন, উন্নত হার্ডওয়্যার এবং আরও শক্তিশালী M1 Pro এবং M1 Max চিপ ছিল। এই বেহেমথগুলির পাশে, 13-ইঞ্চি ম্যাকবুক প্রো কেবল পথচারী নয় কিন্তু কার্যক্ষমতা, চেহারা এবং দামের দিক থেকে 13-ইঞ্চি ম্যাকবুক এয়ারের এত কাছাকাছি ছিল যে এটি "একটি ম্যাকবুক প্রো হতে পারে" থেকে "আপনি'-তে চলে গেছে। MacGyver MacBook Air-এ ফ্যান লাগিয়ে স্টিকার পরিবর্তন করেছে”।


এবং অ্যাপল 13 ইঞ্চি ম্যাকবুক প্রো বিক্রি অব্যাহত রেখেছে।




launch of the M3 family

M2 চালু হওয়ার সাথে সাথে অ্যাপল তার পোর্টফোলিও পরিবর্তন করার সুযোগ পেয়েছিল। M2 ম্যাকবুক এয়ার ভোক্তা বেসকে কভার করে, বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য অতিরিক্ত শক্তি প্রদান করে; 14-ইঞ্চি এবং 16-ইঞ্চি ম্যাকবুক প্রো ল্যাপটপগুলি M2 প্রো এবং M2 ম্যাক্স (এবং যেগুলির আরও বেশি প্রয়োজন, M2 আল্ট্রা ম্যাক স্টুডিওতে উপলব্ধ ছিল) এর সাথে একটি পেশাদার পরিবেশের জন্য আরও শক্তি সরবরাহ করেছে। একটি কালশিটে আঙুলের মতো আটকে থাকা, ফ্যান সহ ম্যাকবুক এয়ার, উল্লেখযোগ্য প্রিমিয়ামের জন্য অপ্রয়োজনীয় পারফরম্যান্সে একটি ছোট ছোট প্রান্ত সহ বায়ু।


এবং অ্যাপল 13 ইঞ্চি ম্যাকবুক প্রো বিক্রি অব্যাহত রেখেছে।



Apple-M3-chip-series-photo

M3 পরিবার চালু করার সাথে সাথে, Apple M3, M3 Pro, এবং M3 Max ব্যবহার করে তার পোর্টফোলিও ব্যাহত করার সুযোগ নিয়েছিল। কোনো উল্লেখযোগ্য মাত্রায় নয়—এটি হল অ্যাপল, সর্বোপরি, এবং এতে অনেক জড়তা রয়েছে—কিন্তু প্রো এবং ম্যাক্স সংস্করণের সাথে ভ্যানিলা অ্যাপল সিলিকন একযোগে লঞ্চ করা ম্যাকবুক প্রো পোর্টফোলিওকে পরিষ্কার করার অনুমতি দিয়েছে। বর্তমানে 14-ইঞ্চি এবং 16-ইঞ্চি ল্যাপটপগুলি "ভীতিকর দ্রুত" ইভেন্টের প্রতিশ্রুতি পূরণ করে M3 প্রো এবং M3 ম্যাক্স চিপসেটে আপগ্রেড করেছে।


এবং অ্যাপল 13 ইঞ্চি ম্যাকবুক প্রোকে হত্যা করেছে। সর্বদা-বিশ্রী ল্যাপটপটি অবশেষে পোর্টফোলিও ছেড়ে দিয়েছে... মাত্র 8GB RAM এবং ভ্যানিলা M3 চিপসেটের সাথে একটি 14-ইঞ্চি ম্যাকবুক প্রো দ্বারা প্রতিস্থাপিত হবে।







Leave a Comment

You must be logged in to post a comment.



Comments


No comments yet.

PAGES

About us

Contact us

Disclaimer

Privacy Policy

CONTENT

Home

Reviews

Brands

Sitemap


PAGES

About us

Contact us

Disclaimer

Privacy Policy

CONTENT

Home

Reviews

Brands

Sitemap

©️ 2022-2024 All Rights Reserved - Mobileinfo.com.bd